সরকার ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করলে ফেসবুক নোটিফিকেশন দেবে

(ILLUSTRATION) An illustration dated 23 January 2012 shows the silhouette of a man in front of a screen with the logo of the online network Facebook in Hanover, Germany. Facebook is being criticized again and again for data privacy. Most recently, Facebook has introduced the Timeline, with which Facebook users can share moments of the entire life with other internet users online. Photo: Julian Stratenschulte -ALLIANCE-INFOPHOTO

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কখনও যদি সরকার ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে তাহলে ফেসবুক নোটিফিকেশন দিয়ে গ্রাহকদের জানিয়ে দেবে। অর্থাৎ তাৎক্ষণাত ব্যবহারকারী তা জানতে পারবেন।

(ILLUSTRATION) An illustration dated 23 January 2012 shows the silhouette of a man in front of a screen with the logo of the online network Facebook in Hanover, Germany. Facebook is being criticized again and again for data privacy. Most recently, Facebook has introduced the Timeline, with which Facebook users can share moments of the entire life with other internet users online. Photo: Julian Stratenschulte  -ALLIANCE-INFOPHOTO

যেকোনো দেশই হোক সে দেশের সরকার যদি ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক (বন্ধ) করে তাহলে ব্যবহারকারী তাৎক্ষণাত তা জানতে পারবেন। ফেসবুক শুধুমাত্র নোটিফিকেশন দিয়ে ব্যবহারকারীকে বিষয়টি জানিয়ে দেবে, এরপর ব্যবহারকারী তার অ্যাকাউন্ট সুরক্ষায় কী কী ব্যবস্থা নেবে সেটা তার নিজস্ব ব্যাপার হবে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ইন্টারনেটে প্রাইভেসির বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্রবাসীর নানা দুশ্চিন্তার মুখে নতুন একটি নোটিফিকেশন সিস্টেম তৈরির ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এটি ‘সরকার নিয়ন্ত্রিত কোনো ক্রীড়নক’ যদি অ্যাকাউন্ট হ্যাক করে তাহলে নোটিফিকেশনের মাধ্যমে ব্যবহারকারীকে সঙ্গে সঙ্গে জানিয়ে দেবে।

খবরে বলা হয়েছে, এর অর্থ দাঁড়াচ্ছে যুক্তরাষ্ট্র বা অন্য যেকোনো দেশের সরকার যদি ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক (বন্ধ) করে তাহলে ব্যবহারকারী সঙ্গে সঙ্গে জানতে পারবেন। ২০১২ সাল হতে গুগলে এই ধরনের একটি পদ্ধতি রয়েছে।

ফেসবুকের প্রধান নিরাপত্তা কর্মকর্তা অ্যালেক্স স্ট্যামোস বলেছেন, সাধারণত এই ধরনের সতর্কবার্তা (নোটিফিকেশন) যারা পেয়ে যান, তারা অ্যাকাউন্ট ঠিক করার কিংবা সম্ভব হলে এটি হতে সুরক্ষার চেষ্টা করতে পারবেন- এমনটিই জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...