The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অযাচিত পোষ্ট আসা বন্ধ করুন আপনার ফেসবুক নিউজফিডে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আপনি কি আপনার নিউজ ফিডে কোন বন্ধুর পোস্ট জোর করে পড়া থেকে নিজেকে বিরত রাখতে চান? আবার একইসাথে আপনি সম্ভবত তাকে আনফ্রেন্ড করতে চাননা কারণ আপনাদের যোগাযোগের এই একমাত্র উপায়টা আপনি হারাতে চাননা (যদিও সেটা ভার্চুয়াল। যারা ফেসবুকে নিয়মিত তাদের সবাইকেই ইতোমধ্যে এই সমস্যাটায় কোন না কোনভাবে পড়তে হয়েছে। যে কোন কারণেই হোক না কেন, আমরা আনফ্রেন্ড বা ব্লক করা ছাড়াও সৌভাগ্যক্রমে অন্য উপায়ে খুব সহজেই অনাকাঙ্ক্ষিত পোষ্ট আমাদের নিউজফিডে আসা বন্ধ করতে পারি। চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে তা করা সম্ভব।


Unfriend

যে বন্ধুর পোষ্ট আপনার বিরক্তির কারণ, প্রথমে তার প্রোফাইল পেইজে চলে যান। সেখানে গিয়ে Friends এর উপর মাউস নিয়ে গেলে একটি ড্রপ ডাউন মেন্যু আসবে। সেখান থেকে Show in News Feed থেকে টিক উঠিয়ে দিন।

sshot-5

এটা করার পর থেকে আপনার সেই বন্ধুর কোনো পোষ্টই আপনার নিউজফিডে এসে আপনাকে বিরক্ত করবে না। এভাবে যেকাউকে বা কোনো ফ্যানপেইজে গিয়ে আনফ্রেন্ড বা ব্লক না করেও আপনি আপনার নিউজফিড পরিষ্কার রাখতে পারবেন।

আপনি যদি আপনার বন্ধুর যেকোনো একটি পোষ্ট আপনার নিউজফিড থেকে সরিয়ে ফেলতে চান, তাহলে সেই পোষ্টের ডান পাশে মাউস নিয়ে গেলে একটা ড্রপডাউন মেন্যু পাবেন। সেখান ক্লিক করুন এবং তারপর Hide বাটনে ক্লিক করুন।

sshot-7

সাথেসাথেই ওই পোষ্টটি Hide হয়ে যাবে এবং আপনি একটি Notification দেখতে পাবেন।

sshot-11

এবার আপনি যদি সেই বন্ধুর ছবি, বা সেই বন্ধু অন্য কোথাও কমেন্ট করলো সেটা, মানে সমস্ত কিছুই আপনার নিউজফিডে আসা বন্ধ করতে চান, তবে ওই বন্ধুর প্রোফাইল পেজে যান। সেখানে গিয়ে Friends এর উপর মাউস নিয়ে গেলে একটি ড্রপ ডাউন মেন্যু আসবে। Settings…-এ ক্লিক করুন এবং নীচের ছবির মতো একে একে সব টিক চিহ্ন উঠিয়ে দিন।

sshot-9

এবার Go back এ এসে Show in News Feed থেকে টিক উঠিয়ে দিন। ব্যস, হয়ে গেলো! ||

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...