অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে ব্যবহার করুন ডেস্কটপ পিসির মতো করে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ব্যবহার উত্তোরত্তর বেড়েই চলছে। প্রচুর ফ্লেক্সিবিলিটি সুবিধা থাকলেও ডেস্কটপ ছেড়ে অ্যান্ড্রয়েডের ছোটো বাক্সে এখনও অনেকেই বন্দী হতে পারেননি। অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে যারা ডেস্কটপ পিসির মতো ব্যবহার করতে চান তাদের আজকে বিভিন্ন অ্যাপসের সাথে পরিচয় করিয়ে দেবো।


Logitech-Tablet-Keyboard-with-Tablet-and-Stand

অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে ল্যাপটপের মতো করে ব্যবহার করতে চাইলে আপনার প্রয়োজন হবে কীবোর্ড ও মউস এর। একেক অ্যান্ড্রয়েড ট্যাবলেট/আইপ্যড ডিভাইসের জন্য একেক কীবোর্ডের দরকার হতে পারে। অ্যান্ড্রয়েড ট্যাবলেট/আইপ্যডের জন্য প্রয়োজনীয় কীবোর্ড ও মাউস যা বিভিন্ন পযুক্তির মাধ্যমে সংযুক্ত হয়ে থাকে, যেমন: NFC powered keyboards, OTG (On the Go) keyboards, Bluetooth 3.0 and 4.0 keyboards/Mouse. এনিয়ে একটি বিস্তারিত ভিডিও টিউটোরিয়াল পড়ুন এখানে।

B0054L8N7M_Tablet_Keyboard_FOB_Android_LG

Multitask with Floating Apps

unnamed

এমন কিছু অ্যাপস আছে যেগুলোর সাহায্যে আপনি আপনার অ্যান্ড্রয়েড ট্যাবলেটে একদম পিসি অথবা ল্যাপটপের মতো করেই Multitask ব্যবহার করতে পারবেন। এখানে কিছু জনপ্রিয় Multitask apps এর কথা বলা হলো

Overskreen Floating Browser

over

সব অ্যান্ড্রয়েড ট্যাবলেটেই গুগল ক্রোম ব্রাউজার ব্যবহৃত হয়। এই অ্যাপসটির সাহায্যে আপনার ক্রোম ব্রাউজারকে ব্যবহার করতে পারবেন পিসিতে যেভাবে ব্যবহার করেন একদম সেভাবে! ডাউনলোড করুন প্লে ষ্টোর থেকে।

Tiny Apps

wCG2

এটির সাহায্যে ক্যালকুলেটর, পেইন্ট, নোটপ্যাড ইত্যাদি একসাথে ব্যবহার করতে পারবেন যেভাবে পিসিতে ছোটো ছোটো উইন্ডো খুলে ব্যবহার করেন। ডাউনলোড করুন এখান থেকে।

Floating YouTube Popup Video

fypp

এই অ্যাপসটির সাহায্যে আপনি আপনার ইউটিউব ভিডিও দেখতে পাবেন অন্যান্য কাজ কর্মের সাথেই, ঠিক যেভাবে আমরা পিসিতে ভিডিও দেখি সেইসাথে অন্য কাজও করি। অত্যন্ত কাজের এই অ্যাপসটি এখান থেকে ডাউনলোড করুন।

Remote Desktop এর সাহায্যে সব সুবিধা নিন!

kremotre

আপনি যদি পুরোপুরি ল্যাপটপের সুবিধা পেতে চান তাহলে Remote Desktop অ্যাপ্লিকেশন ব্যবহার করে সহজেই আপনার অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজ ল্যাপটপে প্রবেশ করতে পারবেন। এই অ্যাপসটি মূলত মাইক্রোসফটের বানানো অ্যাপস এবং এটি পুরোপুরি ফ্রি। ডাউনলোড করুন গুগল প্লে ষ্টোর থেকে।

তথ্যসূত্রঃ lifehacker

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...