যেভাবে আপনার এন্ড্রয়েড ফোনের ফন্ট পরিবর্তন করবেন [টিউটোরিয়াল]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অনেকেই নিজেদের এন্ড্রয়েড ফোনের ফোন বা লেখা পরিবর্তন করতে চান। কিন্তু সঠিক প্রক্রিয়া না জানার কারণে সবাই তা ইচ্ছে থাকলেও করতে পারেন না। আজ আমরা দেখবো কিভাবে এন্ড্রয়েড ফোনের ফোন্ট পরিবর্তন করা সম্ভব।

3E9G98y

আপনি খুব সহজেই আপনার ডিভাইসের ফন্ট একই সাথে আপনার অ্যাপ সমূহের ফন্ট আলাদা আলাদা করে ব্যবহার করতে পারবেন। তবে এর জন্য আপনাকে ব্যবহার করতে হবে বিশেষ দুটি অ্যাপ। থাকতে হবে রুট করা এন্ড্রয়েড ফোন। Fonter Pro নামের এই অ্যাপ দিয়ে আপনি সিস্টেম ফন্ট এবং আলাদা আলাদা অ্যাপ এ আলাদা আলাদা ফন্ট ব্যবহারের স্বাধীনতা পাবেন। তবে এর জন্য আগে Fonter Pro অ্যাপ ডাউনলোড করে নিতে হবে আর এটি ইন্সটল করতে হবে। এই Fonter Pro একটি Xposed Module তাই একে xposed framework থেকে একটিভ করে নিতে হবে। একটিভ শেষে সেট অন অফ করে নিতে হবে।

অ্যাপ দুটি ডাউনলোড লিঙ্ক-



Fonter Pro

xposed framework

এবার Fonter Pro অ্যাপ টি চলু করুন এবং এখানে আপনি দেখতে পাবেন আপনার সিস্টেম ফন্ট সহ আলাদা আলাদা অ্যাপ এর জন্য আলাদা আলাদা ফন্ট ব্যবহারের স্বাধীনতা। এক্ষেত্রে আপনি বেশ কিছু ফন্ট ডাউনলোড করে নিতে পারবেন এবং তা আপনার ইচ্ছে মত অ্যাপ এবং সিস্টেম ফন্ট হিসেবে ব্যবহার করতে পারবেন।

thumb.p_result

এক্ষেত্রে আপনার যদি স্যামসাং ডিভাইস হয় তবে আপনাকে Fonter Pro থেকে ফন্ট একটিভ করে, সিস্টেম সেটিংস থেকে ফন্ট বদলাতে পারবেন।

thuma_result

আপনি Fonter Pro এর বিষয়ে এখানে বিস্তারিত পড়ে নিন এবং যাই করুন নিজ দায়িত্বে করুন। নান্দনিক লুক দিন নিজের এন্ড্রয়েড ফোনে। এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের দেয় সর্বচ্চো স্বাধীনতা।

আরো অনেক অ্যাপ এবং টিউটোরিয়াল দেখুন। আপনার কোন বিষয়ে জানার আগ্রহ থাকলে অবশ্যই কমেন্ট করে জানান। আমরা আপনার জন্য ওই বিষয়ে টিউটোরিয়াল প্রকাশ করবো।

আপনি এটাও পছন্দ করতে পারেন

মন্তব্য

Loading...