স্মার্টফোন মৃত্যুর কারণ হতে পারে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া যেনো চিন্তায় করা যায় না। স্মার্টফোন এখন মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যের মধ্যে পড়ে। তবে গবেষকরা বলেছেন, এই স্মার্টফোন মৃত্যুর কারণ হতে পারে!

Smartphones may be cause of death

এমন কথা শোনার পর যে কেও ঘাবড়ে যাবেন সেটিই স্বাভাবিক। স্মার্টফোন যেটি মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছে। এই স্মার্টফোন একেবারে কাঁঠালের আঠার মতো! এটি যেনো পিছু ছাড়ে না। শুতে, খেতে বা বসতে সব সময়ের সঙ্গী এখন স্মার্টফোন। তবে আপাত দৃষ্টিতে ‘স্মার্ট’ ফোনটি আমাদের চূড়ান্ত ‘আনস্মার্ট’ করে তুলেছে। আমরা নিজস্ব সব কিছু ভুলে গিয়ে মেতেছি স্মার্টফোনে! আর সে কারণেই শরীর স্বাস্থ্যের মারাত্মক ক্ষতিও করে ফেলছি। ক্রিয়েটিভিটি নষ্ট হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে শরীরের অধঃপতন। তেমনই একটি তথ্য উঠে এসেছে সংবাদ মাধ্যমে।

ওইসব তথ্যে বলা হয়েছে, ট্রেডমিলে দৌড়ানোর সময় স্মার্টফোনে খুটুর-মুটুর করলে নাকি এক্সারসাইজ এ তেমন কোনো লাভ হয় না। তবে দৌড়ানোর সময় স্মার্টফোনে গান শুনলে নাকি কোনও বিপদ নেই। বরং লাভই হবে। তবে টেক্সটিং, চ্যাটিং কিংবা কথা বললে বিপদ ঘটতে পারে। অর্থাৎ স্বাস্থ্য ভালো হওয়ার চেয়ে হতে পারে আরও অনেকবেশি খারাপ। তাই শুধু স্মার্টফোন নয়! রাস্তাঘাটে চলাফেরার ক্ষেত্রেও ফোনের বিষয়ে সতর্ক হতে হবে। কারণ এই স্মার্টফোন যাতে মৃত্যুর কারণ না হয় সেটি আমাদের স্মরণ রাখতে হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...