পা মুড়িয়ে খোড়া সেজে থাকা এক ভিক্ষুকের গল্প! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের দেশেও মাঝে-মধ্যে এমন কাহিনী চোখে পড়ে। দুটি পা নেই বলে মানুষের করুণা হয় যার প্রতি তিনি যদি সত্যিকার অর্থে পা খোড়া না হন তাহলে কী হবে? এমনই এক গল্প রয়েছে আজ।

wrapped in guise of a beggar

আমাদের সমাজে ভিক্ষাবৃত্তিকে পেশা হিসেবে নেওয়ার গল্প কম নেই। তবে প্রতারণামূলক ভিক্ষাবৃত্তির কাহিনী খুব কমই চোখে পড়ে। আজ এমন এক প্রতারণামূলক ভিক্ষাবৃত্তির কাহিনী রয়েছে।

পা রয়েছে অথচ পা’টি মুড়িয়ে পা’কাটা মানুষের মতো করে বসে ভিক্ষা চাওয়ার বিষয়টি ধরা পড়েছে।

একশ্রেণীর দুষ্টচক্র রয়েছে যারা ভিক্ষাবৃত্তির নাম করে মূলত ফায়দা লুটতে চায়। সুযোগ পেলেই হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়ার প্রবণতা রয়েছে তাদের। কাজ করার সামর্থ্য থাকার পরও এরা প্রতারণার আশ্রয় নিচ্ছে। আবার ভিক্ষাবৃত্তি ছাড়াও এদেরই একটি অংশ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গেও যুক্ত রয়েছে বলে বিভিন্ন সময় অভিযোগ পাওয়া যায়।

আবার ভিক্ষুকদের অনেকেই আছেন, যারা পোশাকে প্রতিবন্ধী সেজে তারাও সে সুযোগটুকু নিয়ে থাকেন। আর সেই সুযোগ নিতে গিয়ে কখনও কখনও তাদের গ্যাড়া কলেও পড়তে হয়।

সম্প্রতি তেমনই এক প্রতারণামূলক ভিক্ষাবৃত্তির কাণ্ড ধরা পড়েছে চীনে। প্রতিবন্ধী সেজে রাস্তায় ভিক্ষা করতে গিয়ে ধরা পড়েছে ওই ভিখারি। এক পথচারীই ফাঁস করে দেন প্রকৃত সত্যটি। সবার সামনেই তখন ওই ভিখারির আসল রূপ বেরিয়ে আসে। প্রকাশ্যে চলে আসে খোঁড়া সেজে থাকার রহস্যটি। তবে দু:খের বিষয় ওই ভিখারির পরিচয় পাওয়া যায়নি।

এক বিশেষ পদ্ধতিতে ওই ভিখারি পা দু’টিকে বিশেষ কায়দায় দেহের পিছন দিকে মুড়ে বেধে রেখেছেন। ট্রাউজ়ার পরে কায়দা করে সেটি ঢেকে রাখা হয়েছে।

স্কেট-বোর্ডে চেপে প্রতিবন্ধী সেজে রাস্তায় ভিক্ষা করতে নেমেছিল অন্যদিনের মতো সেদিনও। তবে বিধিবাম যে তার ওই চালাকি নজরে আসে এক পথচারীর। সবার সামনে তিনিই ফাঁস করে দেন আসল সত্যটা। ট্রাউজ়ার খুলতেই স্পষ্ট হয় যায় গোটা বিষয়টি। স্পষ্ট হয় কীভাবে ভেক ধরে এতোদিন ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলো ওই ভিখারি।

সোশাল মিডিয়ায় ঘটনার ভিডিওটি প্রকাশ হতেই যেনো ভাইরাল। আপনি ভিডিওটি দেখলে বিস্মিত না হয়ে পারবেন না!

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...