এক ভিক্ষুকের আয় বৃটিশ প্রধানমন্ত্রীর সমান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনে যে কেও বিস্মিত হবেন। কিন্তু ঘটনাটি আসলে সত্যি। এক ভিক্ষুকের আয় বৃটিশ প্রধানমন্ত্রীর সমান! বৃটেনের উল্‌ভারহ্যাম্পটনে এই ভিক্ষুক বসবাস করেন।

British prime minister is one of beggars earn

একজন সাধারণ ভিক্ষুক। তিনি প্রধানমন্ত্রী নন। অথচ তার আয় কতো শুনলে চমকে যাবেন। তার আয় ব্রিটেনের প্রধানমন্ত্রীর সমান! এমন কথা শুনলে চোখ কপালে উঠেবে এটিই স্বাভাবিক। বৃটেনের উল্‌ভারহ্যাম্পটনের এই ভিখারির আয় দেখলে হয়তো প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও অবাক হবেন!

এই ভিক্ষুকের প্রতি সপ্তাহের আয় আড়াই হাজার পাউন্ড! সেই হিসেবে মাসে আয় ১০ হাজার পাউন্ড! বছরের হিসাব করলে তা বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের প্রায় সমান হবে! এই ভিক্ষুকের বার্ষিক আয় ১ লক্ষ ৩০ হাজার পাউন্ড। যা ডেভিড ক্যামেরনের আয় হতে মাত্র ১২ হাজার পাউন্ড কম!

কিন্তু এই ভিক্ষুকের আয়ের সঙ্গে যদি খরচ জুড়ে দেওয়া হয় তাহলে বার্ষিক আয়ে ক্যামেরনকেও পিছনে ফেলে দেবে এই ভিক্ষুক!
উল্‌ভারহ্যাম্পটনের এনভায়রনমেন্ট চিফ স্টিভ ইভানস বলেছেন, এই ধরনের প্রফেশনাল ভিক্ষুকের সংখ্যা দিনে দিনে বাড়ছে। যারা সাধারণ মানুষকে মূর্খ বানাচ্ছে। এসব ভিক্ষুকের গাড়ি-বাড়ি সব রয়েছে। তার পরও এরা ভিক্ষা করছে। এনভায়রনমেন্ট চিফ স্টিভ ইভানসের আহ্‌বান, এই সব ভিক্ষুকদের ভিক্ষা না দিয়ে বরং এনজিওগুলোকে দান করা উচিৎ, তাহলে মানুষের বেশি উপকার হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...